টিসিবির মালামাল ক্রয়ে ডিলারদের ভোগান্তি…

সোমবার, ০৫ এপ্রিল ২০২১ | ৫:৫৮ অপরাহ্ণ |

টিসিবির মালামাল ক্রয়ে ডিলারদের ভোগান্তি…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

ঠাকুরগাঁওয়ে টিসিবির মাল পেয়ে খুশি সাধারন ক্রেতারা। ক্রমান্বয়ে স্বাস্থ্যবিধি মেনে জেলা শহরের বিভিন্ন স্থানে সপ্তাহে ৬দিন ভোক্তাদের কাছে সরকার নির্ধারিত মুল্যে খাদ্যসামগ্রী বিক্রি করেন টিসিবির ডিলাররা। তবে ঠাকুরগাঁও ও দিনাজপুরে টিসিবির অফিস না থাকায় জেলার ডিলাররা রংপুর অফিস থেকে মালামাল ক্রয়ে চরম ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানান তারা।

ডিলাররা মালামাল ক্রয়ের পর প্যাকেজ সিস্টেমে ২ কেজি তেল, ১ কেজি ছোলা, ১ কেজি চিনি, ১ কেজি মসুর ডাল ভোক্তাদের কাছে বিক্রি করছেন ৩৬৫ টাকায়। কম দামে খাদ্য সামগ্রী পেয়ে খুশি সাধারণ ক্রেতারা। তবে টিসিবির তালিকায় পেয়াজ ও খেজুর দেয়ার কথা থাকলেও তা দিচ্ছেনা ডিলাররা। সরকারের এমন উদ্যোগ নিয়মিত রাখার দাবি ভোক্তাদের। জেলায় ৮ জন ডিলারের মাধ্যমে ক্রমান্বয়ে সপ্তাহে ৬দিন এ খাদ্যসামগ্রী বিক্রি করছে ভোক্তাদের কাছে।


জেলা সদরের ডিলার সুব্রত সরকার ও সাজেদুল হক জানান, জেলা সদরের চারজন ডিলার টিসিবির পন্য বিক্রি করছেন। এসব মালামাল আনতে হচ্ছে রংপুর অফিস থেকে যা ডিলারদের জন্য ভোগান্তি। এ কারনে সদরের ডিলার হাসান আলী টিসিবি থেকে মাল ক্রয় করছেন না। ফলে ভোক্তারা মালামাল ক্রয় থেকে বঞ্চিত হচ্ছেন। একজন ডিলার সপ্তাহে ৬ টন মাল ক্রয় করতে পারেন।

ভোগান্তির শিকার হওয়ায় হাসান আলীর মালামালগুলো পাচ্ছেন না সাধারণ মানুষ। এ বিষয়ে প্রশাসন চাইলেই ডিলার পরিবর্তন করতে পারেন। তাহলে ওই ৬ টন মাল সাধারণ মানুষরা পাবে। আর তালিকায় ৬টি পন্য উল্লেখ্য থাকলেও তারা জানায় রংপুর থেকেই পেয়াজ ও খেজুর দিচ্ছেন না বলেই তারা ভোক্তাদের দিতে পারছেন না।


এ বিষয়ে রংপুর টিসিবির কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, কোন ডিলার যদি মাল কয়ে না করে থাকেন তাহলে তার মালগুলো অন্য ডিলারকে সমন্বয় করে দেয়া হচ্ছে। এতে ভোক্তারা মাল ক্রয় থেকে বঞ্চিত হচ্ছে না। আর হাসান আলী যদি মালামাল ক্রয় এবং লাইসেন্স নবায়ন করে না থাকেন তার বিষয়টি খুতিয়ে লাইসেন্স বাতিল করা হবে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com