ঠাকুরগাঁওয়ে অল্পের জন্য রক্ষা পেল প্রতিষ্ঠানগুলো…

সোমবার, ০১ মার্চ ২০২১ | ১১:৪৫ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে অল্পের জন্য রক্ষা পেল প্রতিষ্ঠানগুলো…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

ঠাকুরগাঁওয়ে বিদ্যুতের লাগা আগুন থেকে অল্পের জন্য রক্ষা পেল ব্যবসা প্রতিষ্ঠানগুলো।

সোমবার (১লা মার্চ) ভোররাতে জেলা শহরের নরেশ চৌহান সড়কের হানিফ কাউন্টারের সামনে শর্ট সার্কিট হয়ে বিদ্যুতের খুটিতে আগুন লেগে ক্ষয়ক্ষতির শিকার হয় ক্যাবল, ইন্টারনেট ব্যবসায়ীরা। পাশাপাশি বিদ্যুতের খুটি থেকে আশপাশে বেশকয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়িতে বিদ্যুত সংযোগ নেয়া তারগুলো পুরে যাওয়ায় ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া যায়নি। তবে অল্পের জন্য বেচে গেছে আশপাশের প্রতিষ্ঠান ও বাসা বাড়িগুলো।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, হঠাৎ আগুন লাগে বিদ্যুতের ঘুটিতে এসময় খুটিতে জড়ানো সব তার মুহুর্তের মধ্যে পুরে ছাই হয়ে যায়। তাৎক্ষনিকভাবে ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দিলে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রন করে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, বিদ্যুতের খুটির পাশেই চিটাগাং মেশিনারীর গোডাউনে রাখা শত শত গ্যাস সিলিন্ডার। যদি আগুন কোনভাবে গোডাউন পর্যন্ত পৌছাতো তাহলে তা বিস্ফোরন হয়ে আশপাশের ব্যবসা প্রতিষ্ঠান ও বসত বাড়িগুলো পুরে ছাই হতো। প্রাণহানিরও আশংকা ছিল। কারন মধ্যরাতে সবাই ঘুমিয়ে ছিল। স্থানীয়দের দাবি দূর্ঘটনা ঘটনার আগেই এ এলাকা থেকে গ্যাসের গোডাউনটি অন্যত্র সরিয়ে নেয়ার নির্দেশ দিবেন।


চিটাগাং মেশিনারীর স্বত্বাধিকারি জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান প্রশাসন চাইলে আমরা গোডাউনটি সরিয়ে নিব।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম জানান, গোডাউনটির বিষয়ে আমাদের কাছে কেউ মৌখিক বা লিখিত অভিযোগ করেননি। যেহেতু একটি দূর্ঘটনা ঘটেছে। সেই প্রেক্ষিতে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের কাছে জানতে চাওয়া হবে ব্যবসায়ীর মজুদকৃত গোডাউনে অগ্নি নির্বাপন ব্যবস্থা আছে কি না বা নিয়ম মানছে কি না। নিয়ম না মানলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com