ঠাকুরগাঁওয়ে কেএমবি ব্রিকসে মোবাইল কোর্ট,১ লাখ টাকা জরিমানা…

রবিবার, ২৪ জানুয়ারি ২০২১ | ৬:৪০ অপরাহ্ণ |

ঠাকুরগাঁওয়ে কেএমবি ব্রিকসে মোবাইল কোর্ট,১ লাখ টাকা জরিমানা…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট

ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলার হাট ইউনিয়নের বড়দেশ্বরী এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে ইট তৈরি, পরিবেশ দূষণের অভিযোগে কেএমবি ব্রিকসের মালিক মোশারুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (২৪ জানুয়ারী) দুপুরে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানী মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করেন।


এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগের বন ও পরিবেশ বিভাগের অতিরিক্ত পরিচালক ফারুক হোসেন, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের ষ্টেশন মাষ্টার মফিদার রহমান প্রমুখ।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, ঠাকুরগাঁওয়ের ৫টি উপজেলায় শতাধিক ইট ভাটা থাকলেও বৈধ কাগজপত্র রয়েছে ৩-৪টির।


বড়দেশ্বরী এলাকার আরিফুর রহমান বলেন বৈধ কাগজ না থাকলেও জেলা প্রশাসনকে ম্যানেজ করে এই সব ইট ভাটার মালিকরা দিব্যি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। একই কথা বলেন মেহেদী আহাসানুল্লাহ, মিজানুর রহমান, রফিকুল ইসলামসহ অনেকে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানী জানান, ইটভাটা আইন ভঙ্গ করে কয়লার পরিবর্তে কাঠ পুড়ানোর অপরাধে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ওই প্রতিষ্ঠানের মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয় এবং অঙ্গীকার ভঙ্গ করলে ভবিষ্যতে আরো কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com