ঠাকুরগাঁওয়ের

রানীশংকৈলে গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য ভাংবাড়ি মহেশপুর গ্রাম…

শুক্রবার, ০৫ আগস্ট ২০২২ | ৭:২২ অপরাহ্ণ |

রানীশংকৈলে গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য ভাংবাড়ি মহেশপুর গ্রাম…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট

গ্রেফতার আতঙ্কে এখন পুরুষশূন্য ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার ভাংবাড়ি মহেশপুর গ্রাম। নির্বাচনী সহিংসতার ঘটনায় অজ্ঞাতদের নামে মামলা হওয়ার পরই গ্রামের পুরুষরা বাড়ি ছেড়েছেন। তবে পুলিশ বলছে, অকারণে কাউকে হয়রানি করা হচ্ছে না।

জনমানবহীন শুনশান নীরবতা পুরো গ্রাম জুড়ে। কোনো গাড়ি দেখলেই পালিয়ে যাচ্ছে নারী ও শিশুরা। গত মঙ্গলবার সকালে সরেজমিন গেলে এমন চিত্র দেখা যায়, উপজেলার ভাংবাড়ী মহেশপুর গ্রামে।


ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও পুলিশের দুই এএসআই বাদি হয়ে অজ্ঞাতনামা প্রায় ৮০০ জনের বিরুদ্ধে থানায় পৃথক তিনটি মামলা করেন।

উপজেলার মীরডাঙ্গী আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা বাদশাহ মিয়ার ৯ মাস বয়সী মেয়ে সুরাইয়া মায়ের কোলে থাকা অবস্থায় মাথায় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় ভাংবাড়ি ভিএফ নিম্নমাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান অজ্ঞাতনামা ৩০০ থেকে ৩৫০ জনকে আসামি করে মামলা করেন।


প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান বলেন, ইউপি সদস্য পদে পরাজিত প্রার্থীর সমর্থকরা হামলা করেছে। তবে তাদের পরিচয় জানা যায়নি। ওই দিন (২৭শে জুলাই) রাতে ভোট গ্রহণ শেষে ফেরার সময় মীরডাঙ্গী বাজারের ১০০ গজ দক্ষিণে পুলিশের ওপর হামলা হয়।

নির্বাচনে পরাজিত ইউপি সদস্য প্রার্থী খালেদুর রহমানের মুঠোফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা যায়নি। তবে তাঁর প্রতিবেশী এক নারী জানিয়েছেন, তারা এলাকা ছেড়ে চলে গেছেন।


মীরডাঙ্গী গ্রামের মনসুরা বেগম বলেন, আমরা শুনেছি ৭০০-৮০০ মানুষের নামে মামলা হয়েছে। আমার স্বামীকে বাড়িতে থাকতে দিচ্ছি না। বলা যায় না কাকে কখন ধরে নিয়ে যায়।

স্থানীয় বাসিন্দা রফিকুল বলেন, আমরা দিনমজুর মানুষ। দিন আনি দিন খাই। একদিন কাজ না করলে না খেয়ে থাকতে হয়। এখন অনেকজনের নামে অজ্ঞাতনামা মামলা হয়েছে। আমরা এর সুষ্ঠু সমাধান চাই।

রাণীশংকৈল থানার ওসি এসএম জাহিদ ইকবাল বলেন, তিনটি মামলা দায়ের করা হয়েছে। এতে আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ৮০০ জনকে। তবে আমি বলে দিয়েছি, কোনো সাধারণ মানুষ এতে হয়রানি হবে না। শুধু দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, রাণীশংকৈল উপজেলার তিনটি ইউনিয়নের ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে পুলিশের গুলিতে নিহত হয় সুরাইয়া নামে এক শিশু।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com