নোয়াখালীতে

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিক্ষোভ সমাবেশ…

বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১ | ১২:৪৪ পূর্বাহ্ণ |

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন বিক্ষোভ সমাবেশ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

কোম্পানীগঞ্জে চাপরাশির হাটে আওয়ামী লীগের বিবাদমান দু’পক্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(২৩ ফেব্রুয়ারি) নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।


বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-নোয়াখালী শাখা ও বাংলাদেশ রিপোটার্স ক্লাব-নোয়াখালী শাখা যৌথভাবে মানববন্ধন ও সমাবেশ আয়োজন করেন। এসময় বাংলাদেশ তৃণমুল সাংবাদিক কল্যাণ সোসাইটি- নোয়াখালী শাখা সংহতি প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেয়।

এদিকে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনেও একই দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে নিরাপদ নোয়াখালী চাই নামের একটি সংগঠন।


মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা কারো অনুসারী হতে পারে না। লাশ নিয়ে যেনো কেউ রাজনীতি করতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে। সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে বলেও উল্লেখ করেন সাংবাদিক নেতারা। সুষ্ঠ নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানানো হয়।

বক্তারা আরো বলেন, যে মামলাটি দায়ের করা হয়েছে তার যেনো সুষ্ঠ তদন্ত হয়। খুনের সঙ্গে জড়িত সব আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার পাশাপাশি হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।


বক্তারা এসময় স্বদেশ প্রতিদিন ও বার্তা ২৪’র জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন রনির ওপর কাদের মির্জার উপস্থিতিতে তার অনুসারীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও ঘোষণা দেন তারা।

বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব-নোয়াখালী শাখা সাধারণ সম্পাদক মো.সোহেলের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশ বেতারের প্রতিনিধি বখতিয়ার শিকদার, দৈনিক যুগান্তরের প্রতিনিধি মনিরুজ্জ্বামান চৌধুরী,সোনালী জমিন সম্পাদক শাহ উসমান সুজন ,এ্যাড. মির মোশাররফ হোসেন মিরণ, অহিদ উদ্দিন মুকুল ,জাহিদুর রহমান শামীম, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দেশ রূপান্তরের প্রতিনিধি জামাল হোসেন বিষাদ, ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি আবু নাসের মঞ্জু,প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মাহবুবুর রহমান, ডেইলি সানের প্রতিনিধি আকাশ মো. জসীম, চ্যানেল টোয়েন্টিফোরের প্রতিনিধি সুমন ভৌমিক, সাংবাদিক ফোরাম-নোয়াখালী শাখা সাধারণ সম্পাদক মোহনা টিভির প্রতিনিধি মোজাম্মেল হোসেন কামাল, যুগ্ম সম্পাদক এআর আজাদ সোহেল, বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব-নোয়াখালী শাখা সভাপতি মো. ইদ্রিছ মিয়া,কবিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম ফারুক।

এসময় আরো উপস্থিত ছিলেন আজকাল পত্র সম্পাদক সাজ্জাদুল হোসেন,দৈনিক আমার সংবাদ প্রতিনিধি ইমাম উদ্দিন আজাদ, দৈনিক একুশে সংসদ প্রতিনিধি মাসুদুর রহমান দৈনিক গণমানুষের আওয়াজ প্রতিনিধি ইয়াসিন শরীফ অনিক , সাংবাদিক এনকে বার্তা মোঃ সেলিম, দৈনিক কালবেলা প্রতিনিধি সানজিদা হক অনু, প্রমূখ।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিরাপদ নোয়াখালী চাই সংগঠন আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংগঠনের সভাপতি সাইফুর রহমান রাসেল, নির্বাহী সদস্য মো. রাকিবুল ইসলাম, সিনবাদ সাকিল, রেবেকা নিপু। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ সমাবেশে সংহতি প্রকাশ করে দোষিদের বিচারের দাবি জানান।

মুজাক্কির হত্যার ঘটনায় মামলা
নোয়াখালীর কোম্পানীগঞ্জে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে নিহতের বাবা অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মাওলানা নোয়াব আলী মাস্টার বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত মুজাক্কিরের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা একাধিক ব্যক্তিকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে কাদের মির্জার অব্যাহত মিথ্যাচারের প্রতিবাদে গত শুক্রবার বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারে একটি বিক্ষোভ মিছিল বের করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। মিছিলটি বিকেল পাঁচটায় বাজারসংলগ্ন তাঁর বাড়ি থেকে বের হয়ে চাপরাশিরহাট পূর্ব বাজারে গেলে সেখানে কাদের মির্জার অনুসারীরা সাথে সংঘর্ষ বাধে। এ সময় সেখানে উপস্থিত পুলিশ দুই পক্ষকে দুই দিকে ধাওয়া করে এবং ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার কিছুক্ষণ পর কাদের মির্জার নেতৃত্বে তাঁর শতাধিক অনুসারী মোটরসাইকেল ও গাড়িযোগে চাপরাশিরহাট এলাকায় যান।

একপর্যায়ে কাদের মির্জার সমর্থকেরা বাজারসংলগ্ন মিজানুর রহমানের বাড়িতে হামলা ও গুলি চালান।

এ সময় কর্তব্য পালনকালে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হন। গুলিতে তাঁর মুখের নিচের অংশ এবং গলা ও বুক ঝাঁজরা হয়ে যায়। এ ঘটনায় গুলিবিদ্ধ হন আরও তিনজন।

ঘটনার পর স্থানীয় লোকজন বুরহানসহ আহত ব্যক্তিদের উদ্ধার করে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে সন্ধ্যায় নেওয়া হয় নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে।

এরপর রাতেই অবস্থার অবনতি হলে বুরহানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধিন অবস্থায় রবিবার রাত ১০টা ৪০ মিনিটে বুরহানের মৃত্যু হয়। মুজাক্কির দৈনিক সমচার ও অনলাইন নিউজ পোর্টাল বার্তা ২৪ বাজারের নিজস্ব প্রতিবেদক।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com