স্থায়ী জামিন পেলেন কলম সৈনিক খায়রুল আলম রফিক…

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৫:৫১ অপরাহ্ণ |

স্থায়ী জামিন পেলেন কলম সৈনিক খায়রুল আলম রফিক…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ঠিকাদার হাশেম আলীর দায়ের করা দ্রুত বিচার আইনের মামলায় তার অনুপস্থিতিতে ৩ বছরের সাজা হয়।

বৃহস্পতিবার (২১শে অক্টোবর) ময়মনসিংহের বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন সাংবাদিক খায়রুল আলম রফিকের স্থায়ী জামিনের আদেশ দেন।


মামলার বাদী ঠিকাদার হাশেম আলী দাবি করেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে প্রকাশিত সংবাদটি ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট এবং জনরোষ সৃষ্টিকারী ও মানহানিকর। ময়মনসিংহের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালতে মামলা দায়ের করলে আসামি খায়রুল আলম রফিকের অনুপস্থিতিতে ৩ বছরের দন্ড প্রদান করেন।

২০১৮ সালের ২৮শে মার্চ দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকায়” ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শুধু খাদ্যের খাতে দুর্নীতির পরিমাণ কোটি টাকা” শিরোনামে সংবাদ প্রকাশ হলে, ঠিকাদার হাসেম আলী মামলাটি দায়ের করেন।


ময়মনসিংহ বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিনের আদালতে দীর্ঘ সময় শুনানি হলে বিজ্ঞ আদালত ২ সিনিয়র আইনজীবীর সন্তুষ্টজনক বক্তব্য শুনে খায়রুল আলম রফিকের স্থায়ী জামিন মঞ্জুর করেন।

জামিন শুনানি করেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ড. আব্দুল্লাহ আল বাকী ও ময়মনসিংহ জজকোর্টের আইনজীবী শেখ আবু সাদাত মোহাম্মদ খায়ের।


খায়রুল আলম রফিকের আইনজীবীরা বলেছেন, তাঁর বিরুদ্ধে আনা অভিযোগগুলো মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, সৃজত ও উদ্দেশ্যমূলক।

সাংবাদিক খায়রুল আলম রফিক জানান , আমি বিজ্ঞ আদালতের কাছে কৃতজ্ঞ। আমি আশা করি ন্যায় বিচার পাবো।

মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) পরিচালক (তদন্ত) নুর খান জানান, মিথ্যা মামলা দিয়ে সাংবাদিককে শায়েস্তা করার এক বড় হাতিয়ার দুর্নীতিবাজদের। ঠিকাদার হাশেম আলীর দায়েরকৃত মিথ্যা মামালার শিকার হয়ে সাংবাদিক খায়রুল আলম রফিক আর্থিক ও মানসিকভাবে যে ক্ষতির শিকার হয়েছেন এর দায় কে নেবে ?

প্রসঙ্গত, ঠিকাদার হাশেম আলীর দায়ের করা মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, সৃজত ও উদ্দেশ্যমূলক মামলায় সাংবাদিক খায়রুল আলম রফিক কারাভোগকালে তার মুক্তির দাবিতে সারাদেশে প্রতিবাদ ও আন্দোলন হয়। প্রতিবাদ হয় আন্তর্জাতিক গণমাধ্যমেও।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com