ঠাকুরগাঁওয়ের ডেল্টা ক্লিনিকে

হাত অপারেশনে গেছে প্রাণ…

বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১ | ২:৩৯ অপরাহ্ণ |

হাত অপারেশনে গেছে প্রাণ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

ঠাকুরগাঁওয়ে হাত ভাঙ্গার অপারেশন করার সময় চিকিৎসকের অবহেলা ও ক্লিনিক কর্তৃপক্ষের উদাসীনতার কারণে মেসবাহুল হক লালন (১৯) নামে এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে।

নিহত লালন সদর উপজেলার রায়পুর গ্রামের জলাই মন্ডলের ছেলে এবং রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রথম বর্ষের ছাত্র।


বুধবার (৩রা মার্চ) রাত ১০টায় ঠাকুরগাঁও শহরের ডেলটা ক্লিনিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসক গা ঢাকা দিয়েছে। নিহত লালনের বড় ভাই বিপ্লব বলেন,দেড় মাস আগে ফুটবল খেলার সময় ডান হাতের হাড় ভেঙ্গে যায় লালনের।

স্থানীয় কবিরাজের কাছে চিকিৎসা করে সুস্থ হলেও মাঝে মাঝে হালকা ব্যাঁথা অনুভব করলে বুধবার সকালে হাড় বিশেজ্ঞ ডাক্তার জিল্লুর রহমান সিদ্দিকীকে দেখালে তিনি বলেন অপারেশন করতে হবে। ভর্তি হতে বলেন শহরের ডেলটা ক্লিনিকে। বিকেলে ভর্তি হয় সেখানে। রাত হারাতে হলো ভাইকে।


লালনের দুলাভাই মজিবর রহমান বলেন, বুধবার রাত ১০ টার পরে লালনকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়ার আগে অনেক কথা হয়েছে। বাব বার লালনকে বলেছিম কোন সমস্যা আছে নাকি? লালন বলেছে দুলাভাই আমার অন্য কোন সমস্যা নেই হাতের অপারেশন ভয়ের কিছু নেই। অপারেশন থিয়েটারে নেওয়ার পরে সে সবার সাথে কথা বলছিল লালন বাহির থেকে দেখা যাচ্ছিল।

পর পর টা ইঞ্জেকশন দেওয়ার পরে আস্তে আস্তে জ্ঞান হারায় লালন। পরে ক্লিনিক কর্তৃপক্ষ বলে লালনের হালকা সমস্যা দিনাজপুর নিতে হবে। এ্যাম্বুলেন্সে দ্রুত তুলে নিয়ে সটকে পড়ে ক্লিনিক কর্তৃপক্ষ ও চিকিৎসক।। হালকা স্বাসপ্রশাস চললেও পথে তার মৃত্যু হয়। লালনের অবস্থা খারাপ দেখার পরে নিজে বাঁচতে আমাদের সেখান সরিয়ে দেয় তারা।


লালনের বাবা জলই মন্ডল বলেন, ডাক্তার বলেছিল হালকা অপারেশন সে জন্য ছেলেকে নিয়ে গেছিলাম। আগে জানলে কসাই খানায় নিয়ে যেতাম না ছেলেকে। সুস্থ্য ছেলেকে হাতের অপারেশনে হারাতে হবে ভাবতে পারিনি।

ইচ্ছে করছে মামলা করে ক্লিনিক কর্তৃপক্ষকে উচিত শিক্ষা দেই আমার মত আর যেন কোন বাবার কোল খালি না করে তারা। কিন্তু মামলা করলে সোনার ছেলেকে কাটা ছেড়া করবে সে কারণে মামলা করছি না। অনেক স্বপ্ন নিয়ে ছেলেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করেছিলাম স্বপ্ন আমার খালি হয়ে গেল।

এ বিষয়ে ক্লিনিক কর্তৃপক্ষ ও অপারেশনের ডাক্তার জিল্লুর রহমান কোন কথা বলতে রাজি হয়নি।ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, ঘটনার বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহাফুজার রহমান সরকার মুঠোফোনে জানান, ওই ছাত্রের পরিবারকে লিখিত ভাবে অভিযোগ দিতে বলুন। আমরা তাহলে ব্যবস্থা নিবো।

উল্লেখ্য, জেলায় দু-একটি ক্লিনিক ছাড়া সবগুলোর নিবন্ধন নেই। বিভিন্ন সময়ে ক্লিনিক ও চিকিৎসকের অবহেলার রোগীর মৃত্যু হলেও কোন সুরাহা হয়নি। ঘটনার পর কয়েকদিন ক্লিনিক বন্ধ থাকে। পরে আবার পুনরায় ক্লিনিক চালু হয়ে যায়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com