৯২ বছরের সাত্তার গরু চুরির অভিযোগে আদালতে আসলেন কোলে চড়ে…

বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ১২:০৩ পূর্বাহ্ণ |

৯২ বছরের সাত্তার গরু চুরির অভিযোগে আদালতে আসলেন কোলে চড়ে…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

খায়রুল আলম রফিক (বিশেষ প্রতিনিধি):

গরু চুরি মামলার আসামি পঙ্গু অর্থাৎ শারীরিকভাবে অসমর্থ বিরানব্বই বছর বয়সী বৃদ্ধ আব্দুস সাত্তার আদালত থেকে জামিন পেয়েছেন। ১২ নভেম্বর মঙ্গলবার রংপুরের জুডিশিয়াল আদালতের হাকিম তাকে জামিন প্রদান করেন। বয়সের ভারে নুয়ে পড়া আব্দুস সাত্তার দীর্ঘ দশ বছর ধরে বিছানায় শয্যাশায়ী। পরিবারের লোকজনের সহায়তায় কোলে বসিয়ে তাকে আদালতে তোলা হয়। জানা গেছে, ২০১৮ সালে রংপুরের পীরগাছা থানা পুলিশ সাত্তারের বিরুদ্ধে গরু চুরির মামলা দেয়। এমামলায় সাত্তারের ছেলে মেয়ে ও পরিবারের সদস্যদেরকেও আসামি করা হয়।


আব্দুস সাত্তার রংপুরের পীরগাছা উপজেলার তালুকপারুল এলাকার বাসিন্দা। সাত্তারের পারিবারিক সূত্রের দাবি, পাশ্ববর্তী বাসিন্দা আব্দুল জলিলের সাথে জমি সংক্রান্ত বিরোধের সূত্র ধরে অভিযোগের প্রেক্ষিতে পীরগাছা থানা পুলিশ ২০১৮ সালে সাত্তারের বাড়িতে গ্রেফতার অভিযান পরিচালনা করে। পুলিশের উপ পরিদর্শক (এসআই) গোলাম রব্বানীর নেতৃত্বে সাত্তারের দুই মেয়ে সাহিনুর বেগম, শাহনাজ ও তার পুত্রকে আটক করে থানায় নিয়ে যায়। রাতভর আটকে রেখে পুলিশ ৩৫ হাজার টাকা ঘুষ নিয়ে শাহনাজ বেগমকে ছেড়ে দেয়। আব্দুস সাত্তার তার পরিবারের সদস্যসহ ৩/৪ জনকে আসামি করে শাহীনুর আক্তারকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে পীরগাছা থানা পুলিশ।

১২ নভেম্বর প্রতিবেদকে রংপুর জুডশিয়াল আদালতের সিড়িতে আব্দুস সাত্তারকে কোলে করে নামার সময় এসব তথ্য দেন আব্দুস সাত্তারের পরিবারের লোকজন। তারা পুলিশের দায়ের করা মামলাটির অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, আমাদের শেষ ভরসা হচ্ছে আদালত। অভিযোগের সুষ্ঠু তদন্ত হলেই প্রকৃত ঘটনা বেড়িয়ে আসবে । আদালতে আমরা ন্যায় বিচার পাবো।


রংপুর আদালতের আইনজীবী ফাহিম জানান, পীরগাছা থানায় পঙ্গু অর্থাৎ শারীরিকভাবে অসমর্থ বিরানব্বই বছর বয়সী বৃদ্ধকে আসামি করে দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। আক্রোশ ও শত্রুতাবশত এবং পুলিশের অবহেলায়। এটি করে মানবাধিকারের চরম লঙ্ঘন করা হয়েছে।

এদিকে রংপুরের তারাগঞ্জ উপজেলার ভিমপুর কাজীপাড়া গ্রামের বাষট্রি বছর বয়সী আনোয়ার হোসেন অভিযোগ করেন, গত ৭ নভেম্বর তিনিসহ পরিবারের ৮ জন নিরীহ মানুষের নামে মিথ্যা মামলা করেছে পুলিশ।


রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, এজেলায় নতুন যোগদান করেছি। মিথ্যা অভিযোগে মামলা হলে, তদন্ত করে প্রমানিত হলে সংশ্লিষ্টের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com