ভারত সফরে সেনাপ্রধান জেনারেল আবু বেলাল

শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০১৭ | ৩:৫৭ অপরাহ্ণ |

ভারত সফরে সেনাপ্রধান জেনারেল আবু বেলাল
সেনাবাহিনীপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক

সেনাবাহিনীপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ৩ দিনের সরকারি সফরে (৭-৯ ডিসেম্বর) সস্ত্রীক বৃহস্পতিবার ভারত গেছেন।

 


সেনাবাহিনীপ্রধান প্রধান অতিথি হিসেবে ৯ ডিসেম্বর ভারতের দেরাদুনে অবস্থিত ভারতীয় মিলিটারি একাডেমিতে (আইএমএ) অনুষ্ঠিত ভারতীয় ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এর আগে ১৯৯৮ সালে বাংলাদেশের তৎকালীন সেনাবাহিনী প্রধান জেনারেল মুহাম্মদ মুস্তাফিজুর রহমান ভারতীয় মিলিটারি একাডেমিতে এবং ২০১১ সালে জেনারেল মোহাম্মদ আবদুল মুবীন প্রধান অতিথি হিসেবে পুনেতে অবস্থিত ভারতের ন্যাশনাল ডিফেন্স একাডেমিতে ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।
সফরকালে সেনাবাহিনীপ্রধান ভারতের সেনাবাহিনীপ্রধান জেনারেল বিপিন রাওয়াতয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং ভারতের উল্লেখযোগ্য সামরিক স্থাপনা ও প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করবেন। আইএসপিআর জানায়, এ ধরনের সফর বাংলাদেশ ও ভারতের সঙ্গে বিদ্যমান দ্বিপাক্ষিক সুসম্পর্ককে আরও জোরালো করতে ভূমিকা রাখবে।
অপরদিকে ২০১১ সালে ভারতের তৎকালীন সেনাবাহিনীপ্রধান জেনারেল বিজয় কুমার সিং এবং ২০১৫ সালে জেনারেল দলবীর সিং প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ক্যাডেটদের পাসিং আউট প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।
—এইচএস

আপনার মুল্যবান মতামত দিন......

comments



যোগ্যতাই যখন বড় অযোগ্যতা

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com