রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় জাতীয়তবাদী শিক্ষক ফোরামের মানববন্ধন

সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০১৮ | ১১:১৯ পূর্বাহ্ণ |

এদিকে বেলা ১২টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায় ও খালেদা জিয়াকে কারাগারে প্রেরণের প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এদিকে বেলা ১২টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

webnewsdesign.com

শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক মামুনুর রশীদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুট করা হয়, দুর্নীতি হয়। কিন্তু বিচার করা হয় না। অথচ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কোন প্রমাণ ছাড়াই খালেদা জিয়াকে জেলে প্রেরণ করা হয়েছে।

বক্তারা আরো বলেন, মানববন্ধন থেকে অবিলম্বে খালেদা জিয়াকে নি:শর্ত মুক্তির দাবিও জানান বক্তারা। এছাড়া সোমবার সকালে মানববন্ধনের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

শিক্ষক ফোরামের সভাপতি কে বি এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সহ-সভাপতি অধ্যাপক ড. হাবিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আমজাদ হোসাইন, ড. ফজলুল হক, অধ্যাপক ড. হাছানাত আলী, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা) দলের ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. এনামুল হক, জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদের সভাপতি শহীদুল্লাহ প্রমুখ। এসময় দুই শতাধিক শিক্ষক-কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এদিকে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে কারাগারে প্রেরণের মাধ্যমে রায় কার্যকরের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এদিন বেলা ১২টায় দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে সংক্ষিপ্ত সমাবেশে সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি গোলাম কিবরিয়া। তিনি বলেন, ‘যে মানুষটি দেশের প্রতিটি মানুষের আশা আকাক্সক্ষার প্রতীক, তিনি না থাকলে আমরা স্বাধীনদেশ পেতাম না। আমাদের সেই প্রিয় নেতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছবিকে যারা অবমাননা করেছে তাদের আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যারা জাতির পিতাকে সম্মান করতে পারে না তারা কিভাবে তার নিজ দলীয় নেতাকে সম্মান করবে?’।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com